জকিগঞ্জের সমালোচিত সেই নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীব বরখাস্ত

জকিগঞ্জের সমালোচিত সেই নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীব বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের বহুল আলোচিত, সমালোচিত ও বিতর্কিত উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীবকে চাকরী থেকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। গত সোমবার (৩১ জানুয়ারী) নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খন্দোকার স্বাক্ষরিত এক চিঠিতে শাদমান সাকীবকে বরখাস্তের তথ্য নিশ্চিত করা হয়েছে। চিঠিতে বলা হয়, নির্বাচন কর্মকতা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ এর ধারা ৫ (এক) এবং সরকারি কর্মচারী ( শৃঙ্খলা ও আপিল), ২০১৮ এর বিধি ৩ (খ) অনুযায়ী শাদমান সাকীবকে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারী পঞ্চম ধাপে অনুষ্ঠিত হওয়া জকিগঞ্জের ৯টি ইউপির ভোট চলাকালে নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা শাদমান সাকীব ও উপজেলা কৃষি কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আরিফুল হকের গাড়ীতে নির্বাচনের প্রার্থীদের সীল মারা ব্যালট, খালি ব্যালট, মুড়ি বই, সিলগালা লক, ফেন্সিডিলের বোতল পাওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এ মামলায় তারা দুজন কারাবাস করে জামিনে মুক্ত হয়েছেন। এ ঘটনায় নির্বাচন কমিশন শাদমান সাকীবকে বরখাস্ত করেছে।

স্থানীয়রা জানান, শাদমান সাকীব ভোট জালিয়াতির মামলায় জেল হাজত থেকে বেরিয়ে এসে ভাড়াটিয়া লোক দিয়ে মানববন্ধন ও ফেসবুকে দম্ভোক্তি করায় উপজেলা জুড়ে ক্ষোভ বিরাজ করছিল। ঠিক এমন মুহুর্তে শাদমান সাকীবের বরখাস্তের খবরে অনেকটা স্বস্থি দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর